বাবা দিবসের জন্য কিছু উপহারের আইডিয়া


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : জুন ১৬, ২০২৩, ৪:১৯ অপরাহ্ন /
বাবা দিবসের জন্য কিছু উপহারের আইডিয়া

লাইফস্টাইল ডেস্ক : আগামী ১৮ জুন, চলতি বছরের ‘বাবা দিবস’। মাকে ভালবাসার যেমন আলাদা দিনের প্রয়োজন হয় না তেমনই বাবাকে ভালবাসারও বিশেষ দিনের প্রয়োজন নেই। তবুও বছরের একটি দিন তো বিশেষ করে তাদের জন্য বরাদ্দ রাখা যেতেই পারে। আর এই বিশেষ দিনে বাবাদের খানিক বিশেষ অনুভূত করানোই যেতে পারে। সাধারণত জুন মাসের তৃতীয় রবিবারকে ‘বাবা দিবস’ হিসেবে পালন করা হয়।

এবার বিশেষ দিনকে আরও খানিক স্পেশাল করার জন্য বাবার জন্য উপহার কেনার কথাও ভাবতে পারেন। কিন্তু কী কিনবেন ভেবে পাচ্ছেন না? বাবার শখের জিনিস কিনবেন নাকি, প্রয়োজনীয়? নাকি এমন কোনও উপহার যা একসঙ্গে শখ ও প্রয়োজন সবই পূরণ করবে? আপনাদের চিন্তা দূর হতে পারে নিচের কয়েকটা আইডিয়া দেখলে।

বাবার জন্য উপহারের আইডিয়া-
পার্সোনালাইজড ফটোবুক বা ছবির কোলাজ- বাবার সঙ্গে কাটানো বিভিন্ন সেরা, মজার, আনন্দের মুহূর্তের ছবি একত্রিত করে তৈরি করতে পারেন ছবির বই। তাতে রাখতে পারেন ছোটবেলা থেকে বড় হওয়া পর্যন্ত নানা ক্যামেরাবন্দি মুহূর্ত।

খাবারের গিফট বক্স- এমন একটা গিফট বক্স তৈরি করতে পারেন যাতে ভর্তি থাকবে বাবার পছন্দের স্ন্যাক্স, চকোলেট বা যা তার অবসর সময়ে খেতে ইচ্ছে করে। এসব খাওয়া নিষেধ? একদিন না হয় হোক ‘চিট ডে’।

ঘড়ি- এবারের বাবা দিবসে বাবার পছন্দের কোনও ব্র্যান্ডের ঘড়ি উপহার দিতে পারেন। তাতে খোদাই করে দিতে পারেন তার নামের অক্ষরও।

ফিটনেস ট্র্যাকার- বয়স বাড়ছে বাবার, শরীর দুর্বল হচ্ছে। কিন্তু শরীর স্বাস্থ্য সুস্থতো রাখতেই হবে। প্রতিদিনের কাজকর্ম, ওয়ার্কআউট ঠিকমতো হচ্ছে কি না, পর্যাপ্ত হচ্ছে কি না, তা ট্র্যাকে রাখার জন্য ফিটনেস ব্যান্ড উপহার দিতে পারেন।

ওয়েলনেস প্যাকেজ- সারা জীবনতো নানা কিছু হজম করেছেন। এবার তাকে অন্যরকম একটা দিন উপহার দিতে পারেন। বাবাকে পাঠাতে পারেন কোনও ‘ওয়েলনেস রিসর্ট’-এ। বাবার পছন্দের খেয়াল রাখতে হবে অবশ্যই, প্যাকেজে থাকতে পারে, স্পা, মেডিটেশনের অপশন। কাজ থেকে একদিন বিরতি নিতে বলুন বাবাকে, যাতে ভালো করে রিল্যাক্স করতে পারেন তিনি। এতে শরীর ও মন দুইই ভালো থাকবে।

বই বা ই-রিডার- যদি আপনার বাবা পড়তে ভীষণ ভালবেসে থাকেন, তাহলে তার জন্য সেরা উপহার হতে পারে বই। বাবার প্রিয় লেখকের বই বা ই-রিডার দিতে পারেন।

এগুলো সবই আইডিয়া মাত্র, আপনাকে ভাবতে সাহায্য করার জন্য। কিন্তু বাবার জন্য তার সন্তানের ভালবাসাই অনেক। সম্ভব হলে, এই ‘বাবা দিবস’-এ বাবার সঙ্গে ভালো করে সময় কাটান, তার কথা শুনুন, নিজের কথা বলুন। সকল বাবাদের জন্য ‘বাবা দিবস’-এর শুভেচ্ছা, সকলের ‘বাব দিবস’ ভালো কাটুক।