সিরাজগঞ্জে প্রাথমিক-মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান দুই দিনের জন্য বন্ধ


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০২৪, ৯:৩৮ অপরাহ্ন /
সিরাজগঞ্জে প্রাথমিক-মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান দুই দিনের জন্য বন্ধ

তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ায় সিরাজগঞ্জে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শীতের সঙ্গে কনকনে ঠান্ডা বাতাসের কারণে শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এ কারণে ঘর থেকে বের হতে পারছে না শিক্ষার্থীরা।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এসএম আব্দুর রহমান ও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. আফসার আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার সকালে সিরাজগঞ্জের বাঘাবাড়ি নৌবন্দর আবহাওয়া অফিস জানিয়েছে, তাপমাত্রা ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। এরপর বেলা ১২টার দিকে প্রথমে প্রাথমিকে ছুটি ঘোষণা করা হয়। দুপুর দেড়টার দিকে জেলার মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোও দুদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এসএম আব্দুর রহমান জানান, সিরাজগঞ্জের বাঘাবাড়ি আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায়, জেলার মোট ১ হাজার ৬৭১টি প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান আজকের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অফিসিয়াল কার্যক্রম চলমান থাকবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ও সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আফসার আলী বলেন, প্রচণ্ড শীতে শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতে কষ্ট হচ্ছে। সার্বক্ষণিক তাপমাত্রার দিকে খেয়াল রাখছি। সোমবার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামায় জেলার সব মাধ্যমিক স্তরের (দাখিল মাদ্রাসাসহ) শিক্ষাপ্রতিষ্ঠান দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।