সিরাজগঞ্জে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০২৪, ১০:১৩ অপরাহ্ন /
সিরাজগঞ্জে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস

সিরাজগঞ্জে হাড় কাপানো শীত, হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় জনজীবন স্থবির হয়ে পড়েছে। বিশেষ করে চর ও দুর্গম অঞ্চলের অসহায় ও দিনমজুর মানুষ এখন শীতে অনেক কষ্টে আছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সোমবার ভোর রাত থেকে এই হাড় কাপানো শীত ও হিমেল হাওয়া বইছে। ঘন কুয়াশায় দিনভর সূর্যের দেখা মেলেনি। কয়েকদিন ধরে এ অঞ্চলে এই শীতের প্রভাব বাড়ছে। দিনভর কুয়াশায় মহাসড়কে ধীরগতিতে চলাচল করছে যানবাহন। তবে অধিকাংশ যানবাহন হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। চলতি মৌসুমে যমুনা পাড়ের সিরাজগঞ্জে এটি সর্বনিম্ন তাপমাত্রা। এ হাঁড় কাপানো শীতে জেলা ও উপজেলা শহরসহ বিভিন্ন স্থানে জনসমাগম তেমন দেখা যায়নি। তবে এ শীত নিবারণে বিভিন্ন স্থানে গরম কাপড় কিনতে দেখা গেছে এবং দাম বেশি থাকায় অসহায় ও দিনমজুর মানুষ এই শীতবস্ত কিনতে পারছে না। এমনকি কৃষকেরাও মাঠে নামতে হিমশিম খাচ্ছে এবং অনেক স্থানে আগুনের কুন্ড জ্বালিয়ে এই শীত নিবারণ করছে।

বাঘাবাড়ি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তফা কামাল বলেন, সোমবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে তাড়াশ কৃষি আবহাওয়া অফিসের হিসেবে ছিল ১০.২ ডিগ্রি সেলসিয়াস। আজকের তাপমাত্রা চলতি শীত মৌসুমে এ অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা।