সামনের সময়টা অনেক কঠিন : শামীম ওসমান


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০২৩, ৯:৩৫ অপরাহ্ন /
সামনের সময়টা অনেক কঠিন : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, সামনের সময়টা অনেক কঠিন। এখানে আপনারা যারা আছেন তারা আমার চেয়ে বেশি জ্ঞানী, আপনারা হয়তো আমার চেয়ে ভালো জানেন। এই সময়টা যে আওয়ামী লীগের জন্য খারাপ তা না, এই সময়টা দেশের জন্যই খারাপ।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশ আয়োজিত কমিউনিটি পুলিশিংয়ের সমাবেশে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, ক্ষমতাসীন সরকার ব্যাপক উন্নয়ন করছে। রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ হয়েছে। এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হয়েছে, ফ্লাইওভার করা হয়েছে। মানুষ অবশ্যই এসব দেখতে চায়। মানুষ তার বাড়ির সামনে আরসিসি ঢালাই করা পাকা রাস্তা দেখতে চায়। মানুষ যেমন উন্নতি চায়, পাশাপাশি শান্তিও চায়। এই দেশের মানুষ কখনোই সন্ত্রাসীদের সহিংসতা দেখতে চায় না। রাস্তা-ঘাটে প্রকাশ্যে মাদক বিক্রি দেখতে চায় না। কিশোর গ্যাং দেখতে চায় না। গণতন্ত্রের আন্দোলনের নামে সাংবাদিকদের রাস্তায় ফেলে বেধড়ক পেটানো হচ্ছে, মানুষ এগুলো দেখতে চায় না।

স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, রাজনীতিবিদ থেকে সাংবাদিকদের সবাই যে পারফেক্ট তা কিন্তু না। ভালো মন্দ মিলে-মিশে আছে সব পেশাতে। আমি আপনাদের কাছে হাত জোড় করে একটা জিনিস ভিক্ষা চাই। আপনার এগিয়ে আসুন, আমরা আপনাদের পাশে আছি। এই মাদক যদি বন্ধ না হয় তবে আমাদের উন্নয়নের সুফল ভোগ করবে কারা? প্রধানমন্ত্রী আমাদের জন্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছেন, মেডিকেল কলেজ করে দিচ্ছেন। আমাদের সন্তানদের যদি মাদকের ছোবল থেকে রক্ষা না করতে পারি তবে এসব উন্নয়ন ভোগ করবে কারা? এই সন্তানগুলোতো আওয়ামী লীগ বা বিএনপির সন্তান না। ওরা আমাদের ভবিষ্যৎ, এরা এই দেশের সন্তান। মাদক বন্ধ করা শুধু এই পুলিশের একার পক্ষে সম্ভব না। সমাজের সব ভালো মানুষদের এগিয়ে আসতে হবে।

প্রশাসনকে উদ্দেশ করে শামীম ওসমান বলেন, আপনারা মাদক ও সন্ত্রাস দমনে দিন রাত কাজ করে যাচ্ছেন। আপনারা এই কাজ করতে যেয়ে কখনো দেখবেন না যে দুর্বৃত্তরা কার লোক। কে কোন দল করে দেখবেন না। আপনাদের জন্য এই নারায়ণগঞ্জের মানুষ যেন নিরাপদে থাকতে পারে, শান্তিতে ঘুমাতে পারে, আমাদের মেয়েরা যেন সুন্দর পরিবেশে বেড়ে উঠতে পারে, সেই লক্ষ্যে কাজ করবেন। এই নারায়ণগঞ্জের মানুষ দুই হাত তুলে আপনাদের জন্য দোয়া করবে। আমরা রাজনীতিকে এবাদত মনে করি। কোনো চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী কোনো কিশোর গ্যাং লিডার কিংবা সন্ত্রসীদের প্রশ্রয় দেই না। আপনারা নারায়ণগঞ্জবাসীর স্বার্থে অপরাধ দমনে কাজ করুন, আমরা আপনাদের পাশে আছি।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং পাট ও বস্ত্রমন্ত্রী গাজী গোলাম দস্তগীর, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা প্রমুখ।